স্টাফ রিপাের্টার, শিকড় সন্ধানে:  জাতীয় নির্বাচনের আগে বড় আকারের নিয়োগ ও পদোন্নতি হচ্ছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে। বিভিন্ন স্তরের ৭৫ জন কর্মকর্তার পদোন্নতির সুপারিশ করা হয়েছে। ৫১৭ জন সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ নতুন পদ সৃষ্টি করা হয়েছে ২ হাজার। আগামী জাতীয় নির্বাচনের আগেই এসব পদে নিয়োগ দেওয়ার চেষ্টা করা হবে।

নির্বাচন কমিশনার ও ইসির নিয়োগ-পদোন্নতিসংক্রান্ত কমিটির প্রধান মাহবুব তালুকদার বৃহস্পতিবার সাংবাদিকদের এ সব তথ্য জানান।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচন সামনে রেখে জনপ্রশাসন, পুলিশে পদোন্নতি হচ্ছে। ইসিতেও পদোন্নতির ঢেউ লেগেছে। তাঁরা ৭৫ জন কর্মকর্তার পদোন্নতির সুপারিশ করেছেন। নির্বাচন কমিশন এই সুপারিশ অনুমোদন করলে তা কার্যকর হবে।

মাহবুব তালুকদার বলেন, যুগ্ম সচিব পদে কাউকে পদোন্নতির সুপারিশ করা হয়নি। ৯ জন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে চতুর্থ গ্রেড দেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া ২৯ জনকে উপসচিব পদে (পঞ্চম গ্রেড) এবং সিনিয়র সহকারী সচিব পদে ৩৭ জনকে পদোন্নতি দেওয়ার সুপারিশ করা হয়েছে। তিনি বলেন, দুই হাজার পদে নতুন জনবল নিয়োগ হলে ইসি আরও বেশি শক্তিশালী হবে।

ইসি সচিবালয়ের উপসচিবেরা আগামী জাতীয় নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পাবেন কি না, এমন প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, এ বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here