বিনোদন রিপাের্ট: এখন থেকে শুধু সিনেমাই করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন জ্যোতিকা জ্যোতি। এমনকি শিগগির নিজের একটি প্রযোজনা প্রতিষ্ঠান চালু করার কথাও ভাবছেন তিনি। সম্প্রতি এই অভিনেত্রী শেষ করেছেন তাঁর নতুন চলচ্চিত্রের কাজ। ‘রাজলক্ষ্মী’ নামের ওই ছবির মাধ্যমে কলকাতায় অভিষেক হতে যাচ্ছে ঢাকার মেয়ে জ্যোতির।

গত শনিবার বিকেলে জ্যোতিকা জ্যোতি হাজির হন ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবে। প্রথমবারের মতো এ উৎসবে উপস্থিত হতে পেরে ভালো লেগেছে তাঁর। বললেন, ‘সেভেন্টি ওয়ান পোয়েম’ শীর্ষক এক অধিবেশনে যোগ দিতে তিনি এসেছেন। গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে প্রকাশনা সংস্থা গল্পকার বাংলা ও ইংরেজিতে প্রকাশ করে ‘পিস অ্যান্ড হারমনি: সেভেন্টিওয়ান পোয়েমস ডেডিকেটেড টু শেখ হাসিনা’ বইটি। ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবের শেষ দিনে ‘সেভেন্টি ওয়ান পোয়েম’ অধিবেশনে ছিল বইটি নিয়ে আলোচনা। তাতে অংশ নেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, মুহাম্মদ সামাদ, কামাল চৌধুরী, আবুল আজাদ, সংকলনের সম্পাদক আহমেদ রেজা, সংকলনের ইংরেজি অনুবাদক আনিস মুহাম্মদ প্রমুখ।

নিজের কাজ প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘ভেবেছি, এখন থেকে শুধু সিনেমাই করব। “রাজলক্ষ্মী”র পর কলকাতায় একটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে কাজ করেছি। নাটকে কাজ করতে নানা কারণে বেশ কষ্ট করতে হয়। সেই শ্রমটা সিনেমার পেছনে দিলে মনে হয় ভালো হবে।’

‘রাজলক্ষ্মী’ ছবিতে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। ছবিটি পরিচালনা করেছেন প্রদীপ্ত ভট্টাচার্য। ছবিটি মুক্তি পাবে আগামী ২৫ জানুয়ারি। টিভি নাটকে কাজ না করলেও শিগগির ঢাকায় নির্মিত বেশ কিছু কাজে দেখা যাবে জ্যোতিকে। অবশ্য বেশ আগেই প্রস্তুত ছিল সেসব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here