মো. আল-আমিন:বুধবার বাদ জোহর রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর বয়ানের মধ্য দিয়ে শুরু হলো ফাগুনের চরমোনাই মাহফিল। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা মুসল্লিতে চরমোনাই ময়দানে মানুষের ঢল।

৫টি বিশাল ময়দান কানায় কানায় ভরে গেছে মানুষে। ময়দানের বাহিরেও তাবু টানিয়ে অবস্থান নিয়েছেন অসংখ্য ধর্ম প্রাণ মুসলমান। এবারের মাহফিলে সাধারণ মানুষের সংখ্যা দ্বিগুণ।সবার লক্ষ্য নিজেদেরকে প্ররিশুদ্ধির করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দিদার লাভ করা। চরমোনাই বার্ষিক ফাগুনের মাহফিলের পরিচিত এখন বিশ্ব জুড়ে। বিশাল আয়তনের ৫টি ময়দান নিয়ে এই ফাগুনের মাহফিলের আয়োজন করা হয়েছে।

কেউ যদি অসুস্থ হয়ে পড়লে তার চিকিৎসার জন্য ২০ জন এমবিবিএস ডাক্তার রয়েছে।স্থাপন করা হয়েছে ২৫০ শস্য বিশিষ অস্থায়ী হাসপাতাল।এককেটি ময়দানে ২০টি করে সেচ্ছাসেবক ক্যাম্প।মূসল্লিদের জন্য অজু ও নামাজ জন্য সুব্যবস্থা রয়েছে আরো রয়েছে গোসল করা ও টয়লেটের ব্যবস্থা।
চরমোনাই ময়দানে হাজার হাজার মুসল্লি একসাথে কাঁদে কাঁদ মিলিয়ে আল্লাহ রাব্বুল আলামীনের দিদার লাভের জন্য সালাত আদায় করে থাকে। চরমোনাই ময়দানে আল্লাহ পাকের জিকিরে ধ্বনিতে মুখরিত ধর্ম প্রাণ মুসলমান।এবারো দেশ বিদেশ থেকে আসা মুসল্লিতে পরিপূর্ণ চরমোনাই ময়দান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here