নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে নিয়মনীতি না মানায় দুটি বেসরকারি হাসপাতালকে ১ লাখ ৪০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩০ আগস্ট) দুপুরে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া ও মেহের নিগার এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মুন্নী দাস উপস্থিত ছিলেন।

হাসপাতাল দুটি হলো, শহরের ভেলানগর এলাকার সুপ্রিম জেনারেল প্রাইভেট হাসপাতাল ও সততা জেনারেল প্রাইভেট হাসপাতাল।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. শাহ আলম মিয়া জানান, হাসপাতাল দুটির লাইসেন্স না থাকা ও প্রয়োজনীয় আইনি শর্ত না মেনে প্রতিষ্ঠান পরিচালনা করায় ভোক্তা অধিকার আইন ও বেসরকারি হাসপাতাল পরিচালনা আইনে সততা জেনারেল হাসপাতালকে ৬০ হাজার ও সুপ্রিম জেনারেল হাসপাতালকে ৮০ হাজার টাকা অর্থদণ্ড করে তা তাৎক্ষণিক আদায় করা হয়।
এ সময় সুপ্রিম জেনারেল হাসপাতালে গত জুন মাসে ৬০টি সিজারিয়ান অপারেশন ও ৩টি নরমাল অপারেশন, জুলাইয়ে ৪২টি সিজারিয়ান অপারেশন ও ৩টি নরমাল অপারেশন এবং আগস্ট মাসে ৬২টি সিজারিয়ান অপারেশন ও ৮টি নরমাল অপারেশন করার তথ্য পাওয়া যায়।

এ বিষয়ে নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মুন্নী দাস বলেন, ‘সরকারের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে যেখানে সিজারিয়ান অপারেশন কমানোর লক্ষ্য নিয়ে নিরুৎসাহিত করা হচ্ছে, সেখানে বেসরকারি হাসপাতালগুলোতে অর্থের লোভে ও অকারণে সিজারিয়ান অপারেশন করা হচ্ছে, যা উদ্বেগজনক।

জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অনিয়মতান্ত্রিকভাবে পরিচালিত নরসিংদী জেলার সকল হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here