প্রখ্যাত নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অধ্যাপক মমতাজউদদীন আহমদ। দীর্ঘদিন ধরেই তিনি শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

এই গুণী এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে বলে জানিয়েছে তার পরিবার ও ঘনিষ্ঠজন। আজ রোববারও তার শারীরিক অবস্থা স্থিতিশীল হয়নি। কাটেনি সংকট।

বর্তমানে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মমতাজউদদীন আহমদ। তার দীর্ঘ দিনের সহচর অধ্যাপক রতন সিদ্দিকী বলেন, ‘চিকিৎসকরা চেষ্টা করে যাচ্ছেন। সবকিছুই এখন আল্লাহর হাতে। সবার কাছে দোয়া চাই।’

মমতাজউদদীন আহমদ গেল ১৫ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে তাকে।

রতন সিদ্দিকী আরও জানান, মমতাজউদদীন আহমদের ছেলে সেজান মাহমুদ তিতাস যুক্তরাষ্ট্র থেকে দেশে এসেছেন। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

প্রসঙ্গত, অধ্যাপক মমতাজউদদীন আহমদ দেশের একজন ভাষাসৈনিক। তিনি প্রখ্যাত একজন নাট্যকার। তবে একজন নির্দেশক, অভিনেতা ও শিক্ষক হিসেবেও তিনি নন্দিত।

১৯৯৭ সালে নাট্যকার হিসেবে একুশে পদকে ভূষিত হন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here