ডেমরা প্রতিনিধি,শিকড় সন্ধানে: রাজধানীর ডেমরায় মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া বেতন পরিশোধের দাবীতে ফের সমাবেশ করেছে রাষ্ট্রায়ত্ব লতিফ বাওয়ানী ও করিম  জুট মিলের শ্রমিকেরা। শুক্রবার বিকেলে বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ ডেমরা  শিল্পাঅঞ্চলের সিবিএ, ননসিবিএ’র উদ্যোগে ডেমরার সারুলিয়ায় এ  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এ সময় শ্রমিকেরা  ৯ দফা দাবি  দ্রুত  বাস্তবায়নের  জন্য সরকারের কাছে বিশেষ আবেদন জানায়। করিম জুট মিল সিবিএর ভারপ্রাপ্ত সভাপতি আয়েত আলী বেপারীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন লতিফ বাওয়ানী জুট মিলস সিবিএ এর কার্যকরী সভাপতি  মোহাম্মদ আলী। আরও বক্তব্য রাখেন লতিফ বাওয়ানী জুট মিল সিবিএ’র সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোতা, করিম জুট মিলস সিবিএ’র সাধারণ সম্পাদক জাকির হোসেন ও করিম জুট মিলস নন সিবিএ  সভাপতি আব্দুল হাকিম মিয়া ও সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন ও সাবেক সিবিএ’র সভাপতি আবু তাহের প্রমুখ।
শ্রমিক নেতা মোহম্মদ আলী বলেন, শ্রমিকেরা বৈদেশিক মুদ্রা অর্জনকারী ও উৎপাদনকারী। অথচ তাদের মজুরি কমিশন বাস্তবায়ন হচ্ছে না এবং ৫ সপ্তাহ ধরে শ্রমিকদের বকেয়া মজুরি দিচ্ছেনা পাটকল কর্তৃপক্ষ। এছাড়া সকল সেক্টরে মজুরি কমিশন বাস্তবায়ন হলেও পাটকল শ্রমিকদের বেলায় এখনো তা কার্যকর করা হয়নি।
অন্যান্য বক্তারা বলেন, আগামী  ১০  তারিখের  মধ্যে  মজুরি কমিশন বাস্তবায়িত না হলে পাটকল শ্রমিকেরা উৎপাদন বন্ধ রেখে ১২ তারিখ ২৪ ঘন্টা ধর্মঘট পালন করবে। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি পালন করবে বলে জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here