শিকড় সন্ধানে, ডেমরা প্রতিনিধি:
রাজধানীর ডেমরায় মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া বেতন পরিশোধের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাষ্ট্রায়ত্ব লতিফ বাওয়ানী ও করিম জুট মিলের শ্রমিকেরা।

সোমবার বেলা ১১ টায় লতিফ বাওয়ানী জুট মিল প্রাঙ্গন ও ডেমরার চৌরাস্তা এলাকায় এসব কর্মসূচী পালিত হয়। এ সময় তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধের পর ডেমরা থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় প্রায় ২০ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক কর্মচারী সিবিএ,নন-সিবিএ সমন্বয় পরিষদের উদ্যোগে ও সিবিএ’র কার্যকরী সভাপতি মোহাম্মদ আলীর নেতৃত্বে ওইসব কর্মসূচীর মাধ্যমে সরকারের কাছে মজুরি কমিশন দ্রুত বাস্তবায়ন ও বকেয়া বেতন পরিশোধের দাবী জানান শ্রমিকেরা। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাওয়ানী জুট মিল সিবিএ’র কার্যকরী সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোতা, করিম জুট মিল সিবিএর ভারপ্রাপ্ত সভাপতি আয়েত আলী, সাধারণ সম্পাদক জাকির হোসেন ও সাবেক সিবিএ’র সভাপতি আবু তাহের প্রমূখ।

শ্রমিক নেতা মোহম্মদ আলী শিকড় সন্ধানে’কে বলেন, ৭ সপ্তাহ ধরে শ্রমিকদের বকেয়া মজুরি দিচ্ছেনা পাটকল কর্তৃপক্ষ। এছাড়া সকল সেক্টরে মজুরি কমিশন বাস্তবায়ন হলেও পাটকল শ্রমিকদের বেলায় এখনো তা কার্যকর করা হয়নি। পাশাপশি মজুরি কমিশনসহ শ্রমিকদের ১১ দফা দাবিও কার্যকর করছে না কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে লতিফ বাওয়ানী জুট মিলের মহা-ব্যবস্থাপক নাসিমুল ইসলাম শিকড় সন্ধানে‘কে বলেন, চলতি সপ্তাহের মধ্যেই একটি বকেয়া মজুরি পরিশোধ করা হবে। তাছাড়া শ্রমিকদের মজুরি কমিশনের বিষয়টিও ইতিমধ্যে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী প্রক্রিয়াধীন রয়েছে।

মাম/টিসি/শিস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here