রাসেল মাহমুদ ঃ  রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় আয়োজিত রূপগঞ্জ প্রেসক্লাব ও বগুড়ার আমতলী মডেল স্কুলের শিক্ষা মেলার ২য় দিনে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার বিকেলে শিক্ষা মেলার আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ। বিশেষ অতিথি ছিলেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম। এসময় অতিথিবৃন্দ শিক্ষার উপর প্রতিটি অভিভাবককে ছেলে মেয়েদের উপর নজর রাখার আহবান জানান।
মেলা ঘুরে দেখা গেছে, রাজধানীর বিভিন্ন সুনামধন্য প্রতিষ্ঠানের পাশপাশি বিশিষ্ট্যজনেরা এ মেলা পরিদর্শন করেন।
মেলার আয়োজক কমিটির সভাপতি গীতিকার মীর লিয়াকত আলী সিকদার ও সাধারন সম্পাদক গবেষক কলামিষ্টমীর আব্দুল আলীমের প্রচেষ্ঠায় মেলায় দেশের প্রাচীন ইতিহাস থেকে শুরু তরে সাম্প্রতিক প্রেক্ষাপটের বিভিন্ন আলোকচিত্র, মুক্তিযুদ্ধকালীন নিদর্শনের পাশাপাশি পূর্বাচলের বাঙ্গাল বাড়ি বাতি ঘরের বিভিন্ন পুরাতন সংগ্রহ শোভা পেয়েছে। এসব পরিদর্শন করে দর্শনার্থীরাও আনন্দিত হয়েছেন।

মেলার প্রধান আয়োজক আমতলি মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সাংবাদিক ও গীতিকার মীর লিয়াকত আলী সিকদার বলেন, রাজধানীর বুকে সদুর আমতলীর শিক্ষার্থীরা তাদের বিভিন্ন মেধা প্রকাশ করেছেন, এতে বগুড়াবাসি ধন্য হলো। এ সময় তিনি রূপগঞ্জ প্রেসক্লাবকে ধন্যবাদ জানান।
মেলার আয়োজক সম্পাদক কলামিষ্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। তাই এ শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে।মেলাটি গত সোমবার থেকে শুরু হয়ে বুধবার পর্যন্ত চলবে।
ভিকারুন্নেছার শিক্ষার্থী ডেইজি বলেন, বাঙ্গাল বাড়ির সংগ্রহগুলোর কথা আমার দাদুর কাছে শুনেছিলাম এখন স্বচক্ষে দেখলাম।
মেলার প্রথম দিনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। ৩য় দিনের সমাপনি মেলায় পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) প্রধান অতিথি হিসেবে থাকবেন। সেদিন রূপগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধ ও সামাজিক গণসচেতনতা ভিত্তিক মঞ্চ নাটক পরিবেশন হবে।

এমআর/এনশিস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here