শিকড় সন্ধানে ডেস্ক রিপাের্ট: কোনো চাপের কাছে আওয়ামী লীগ নতি স্বীকার করবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনে নৌকা ভেসে যাবে না। বিজয়ের মাসে নৌকা ভাসতে ভাসতে জয়ের বন্দরে পৌঁছে যাবে। বৃহস্পতিবার রাজধানীতে নির্মাণাধীন সড়ক ভবন পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে বুধবার খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছিলেন, আমাদের যে আন্দোলন চলছে, এই আন্দোলন বেগবান হবে। এমন কর্মসূচি দেয়া হবে যেই কর্মসূচির মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে।

নির্বাচনের আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের জাতিসংঘে বৈঠক রাজনীতিতে কোনো প্রভাব ফেলবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তারা তো এখন একেবারেই নালিশ পার্টি, বাংলাদেশ নালিশ পার্টি। এটা একেবারেই যথার্থ, এটা তারা বারবার প্রমাণ করেছে। সর্বশেষ জাতিসংঘের কাছে গিয়েও সেটাই প্রমাণ করল।

সেতুমন্ত্রী আরও বলেন, সাধারণত জাতিসংঘ তাদের দূত পাঠায়, এখানে এরকম কিছু ঘটেনি। বিএনপি এমনভাবে নালিশ করেছে, যাতে তারা বাধ্য হয়ে তাদের নালিশ শুনতে চিঠি পাঠিয়েছে। তো এটা জাতিসংঘ ডাকতেই পারে। এ নিয়ে আমাদের কোনো প্রশ্ন নেই। তবে আমরা আমাদের সংবিধানের বাইরে কারও চাপের মুখে নতি স্বীকার করব না।

বহুল আলোচিত সড়ক আইন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইনটি রোববার জাতীয় সংসদে ওঠার কথা আমি বলেছিলাম। কিন্তু, প্রধানমন্ত্রী আমাকে ও আইনমন্ত্রীকে ডেকে আলাপ আলোচনা করে বলেছেন, যেহেতু আইন রেডি আছে তাহলে দেরি কেন? আজই (বৃহস্পতিবার) যেন উত্থাপন করা হয়। কাজেই আমি আইনটি আজই সংসদে উত্থাপন করব। আশা করি এই অধিবেশনের শেষের দিকে আইনটি পাস হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here