আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র না করতে বিএনপি নেতাদের পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে কোনো লাভ হবে না।

শনিবার রাজধানীর শ্যামলীর ২৫০ শয্যা টিবি হাসপাতাল আয়োজিত শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী যথা সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানের বাহিরে যাওয়ার সুযোগ আমাদের নেই। তাই বিএনপি নেতাদের বলি নির্বাচন নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে কোনো লাভ হবে না।

এ সময় দেশবাসীকে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।

তিনি বলেন, উন্নয়নের ধারার অপূর্ণ কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরও সময় দিতে হবে। সরকার ও দলের মধ্যে ছোট ছোট ভুল ত্রুটি থাকতে পারে। কিন্তু ছোট-খাটো ভুলের জন্য বিরাগ হয়ে জঙ্গি ও বঙ্গবন্ধুর খুনিদের ভোট দিয়ে বড় ভুল করবেন না। আর তা করা হলে দেশ আবার অন্ধকারের দিকে চলে যাবে। দেশে জ্বালাও-পোড়াও ও বোমার মাধ্যমে মানুষ হত্যাকারীদের উত্থান ঘটবে। স্থবির হয়ে যাবে দেশের অর্থনীতি।

সদ্য সমাপ্ত বিশেষ বিসিএসে উত্তীর্ণ চিকিৎসকদের নিয়োগ প্রক্রিয়া আগামী অক্টোবর-নভেম্বরের মধ্যে শেষ হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, আমরা স্পেশাল বিসিএস নিয়েছি। তরুণ ডাক্তার নিয়োগের জন্য। তাদের লিখিত পরীক্ষা হয়ে গেছে। আমাকে জানানো হয়েছে, দ্রুত ভাইভা গ্রহণের মধ্য দিয়ে অক্টোবর ও নভেম্বরে ৭ হাজার চিকিৎসক নিয়োগ দেব। এদেরকে তিন বছরের জন্য গ্রামে মোতায়েন করা হবে।

হাসপাতালের উপ-পরিচালক ও প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আবু রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here