নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া নিজ কার্যালয়ে অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদের হাতে নিয়োগপত্র তুলে দেন।

অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত এ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ ১৯৯৬ সালে তৎকালীন আপিজিএমঅ্যান্ডআরে মেডিক্যাল অফিসার হিসেবে যোগ দেন। তিনি ২০০১ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসাবে শিক্ষকতা শুরু করেন।

আমেরিকান কলেজ অব ফিজিশিয়ানসের সদস্য অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে ১৯৮৮ সালে এমবিবিএস পাশ করেন। তিনি ২০০১ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) থেকে এফসিপিএস, ২০১১ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আমেরিকান ওয়ার্ল্ড ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার ২০টির বেশি প্রকাশনা রয়েছে। তিনি বর্তমানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শাখার বিজ্ঞান বিষয়ক সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলটেশনের কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডা. সৈয়দ মোজাফফর আহমেদ ১৯৬৫ সালের ৯ জানুয়ারি রাজশাহীর পুঠিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি এক মেয়ে ও এক ছেলের বাবা। তার স্ত্রী শামীম আরা ফেরদৌস গৃহিণী। ছেলে আরেফ আহমেদ কলেজে পড়েন এবং মেয়ে তাহিয়া নওশীন মেডিক্যাল কলেজের শিক্ষার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here