গোলাম রব্বানী, শিকড় সন্ধানে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) সহকারী অধ্যাপক কামারুজ্জামানসহ ৩ জন আহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নগরীর মতিহার থানায় ওই শিক্ষক বাদী হয়ে মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর  বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকায় বানেশ্বর  থেকে ক্যাম্পাসগামী রাবির একটি বাস শিক্ষক কামারুজ্জামানে গাড়ির পেছনে ধাক্কা  দেয়। এতে ওই শিক্ষক ও দুইজন শিক্ষার্থী আহত হন।

ওসি শাহাদাৎ হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) সহকারী অধ্যাপক কামারুজ্জামানের অভিযোগের পরিপ্রেক্ষিতে দণ্ডবিধির ২৭৯, ৩৩৮ (ক) ধারায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় বাস ড্রাইভার আব্দুস সালাম ও হেলপার আব্দুল হাইকে আসামি করা হয়েছে। এই মামলার তদন্তের দায়িত্বে রয়েছে মতিহার থানার এসআই  আব্দুল মমিন।

মামলার বাদী কামারুজ্জামান বলেন, ‘সংঘর্ষের ধরন দেখে আমার কাছে মনে হয়েছে এটি কোনও স্বাভাবিক দুর্ঘটনা নয়। এটি কেউ পরিকল্পিতভাবে করে থাকতে পারে। বিষয়টির সত্যতা উদঘাটনের জন্য আইন প্রয়োগকারী সংস্থার কাছে আমি লিখিতভাবে অভিযোগ করি। অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here