শিকড় সন্ধানে ডেস্ক : চট্টগ্রামের মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল হক বাহার মঙ্গলবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি…………রাজিউন)।

তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দৈনিক পূর্বকোণের সহযোগী সম্পাদক রইসুল হক বাহারের বোনজামাই মো. আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সন্ধ্যায় কর্মস্থলে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলে ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার সকালে শ্রদ্ধা জানানোর পর চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হভে রইসুল বাহারের মরদেহ। বিকালে বন্দর কবরাস্থানে দাফন করা হবে তাকে।

১৯৭২ সালে দৈনিক সেবক পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন রইসুল বাহার। এরপর তিনি দৈনিক গণকণ্ঠ, দৈনিক পূর্বকোণ পত্রিকায় কাজ করেন। তিনি দৈনিক সুপ্রভাত বাংলাদেশে বার্তা সম্পাদক, ডেইলি স্টার চট্টগ্রাম ব্যুরো প্রধান হিসেবেও কাজ করেন।

একাত্তরের মুক্তিযুদ্ধে গেরিলা কমান্ডার হিসেবে চট্টগ্রামের কৈবল্যধাম রেল স্টেশন উড়িয়ে দেওয়ার অভিযানে নেতৃত্ব দেন রইসুল বাহার।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here