রাসেল মাহমুদ ঃ বৃহস্পতিবার গভীর রাতে রূপগঞ্জের সীমান্তবর্তী কালীগঞ্জের শীতলক্ষ্যা নদে বালু কাটার ড্রেজারে ডাকাতির প্রস্তুতিকালে সিপিসি-৩ এর পূর্বাচল ক্যাম্পের চৌকস দল আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে।

অভিযানকালে র‌্যাব ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রলার, একটি ইঞ্জিনচালিত নৌকা ও দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করে। শুক্রবার দুপুরে র‌্যাব-১ সিপিসি-৩ এর রূপগঞ্জের কাঞ্চন সেতু সংলগ্ন র‌্যাবের ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার মেজর আবদুল্লাহ আল মেহেদী জানান, শীতলক্ষ্যা নদের রূপগঞ্জ ও কালীগঞ্জ অংশে দীর্ঘদিন ধরে আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্যরা বালি, পাথর, মালবাহী নৌ-যানসহ বালু বোঝাই বাল্কহেড, ড্রেজারে ডাকাতি চালিয়ে আসছে।

খবর পেয়ে র‌্যাব-১ এর সিপিসি-৩ এর একটি চৌকস দল বৃহস্পতিবার রাত শীতলক্ষ্যা নদে উৎপেতে থাকে। রাত সাড়ে ১১ টার দিকে সংঘবদ্ধ ডাকাত দল কালীগঞ্জের গুদারাঘাট এলাকায় বালু কাটার ড্রেজারে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে ৬ ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন কালীগঞ্জের দড়িসোম এলাকার দুলাল হোসেনের ছেলে শাহীন হোসেন, একই এলাকার লিটন মিয়ার ছেলে সোহেল মিয়া, সবুজ মিয়ার ছেলে ফয়সাল , জাহাঙ্গীর কবিরের ছেলে উপল কবির, পলাশ থানার ইসলামপাড়া এলাকার দুলাল মিয়ার ছেলে সাদ্দাম হোসেন, পলাশ থানার ডাংগা কাজৈর এলাকার সুলতান হোসেনের ছেলে খাইরুল ইসলাম।

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রলার, একটি ইঞ্চিন চালিত নৌকা, ২ টি ছুরি, ২ টি রামদা, ২ টি ছোট দা ও ২ টি চাকু, ৫ হাজার টাকা ও ৫টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here