রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন
শিকড় সন্ধানে নোটিশ :
মিডিয়াভুক্ত সাপ্তাহিক শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com  * প্রিয় পাঠক, আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।

অধ্যক্ষ শাহান আরাকে দুদকে জিজ্ঞাসাবাদ

শিকড় সন্ধানে ডেস্ক :
সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

ভর্তি বাণিজ্য ও ফরম পূরণে অতিরিক্ত অর্থ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার ১৫ নভেম্বর বিকাল সাড়ে চারটার দিকে তিনি দুদক কার্যালয়ে আসেন। দুর্নীতিবিরোধী সংস্থাটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার তাকে জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা গেছে।

এর আগে গত ৮ নভেম্বর পাঠানো তলবি নোঠিশে তাকে ১৫ নভেম্বর বেলা ১১টায় দুদক কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়।

দুদক সূত্র জানায়, অধ্যক্ষ শাহান আরার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার ফরম পূরণে দুর্নীতির একটি অভিযোগ অনুসন্ধান করা হচ্ছিল। এরই মধ্যে তার বিরুদ্ধে ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ আসে। দুটি অভিযোগই অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয় সহকারী পরিচালক মো. আতাউর রহমানকে। অভিযোগে বলা হয়, এসএসসি পরীক্ষার ফরম পূরণ, ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে ওই অধ্যক্ষ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধেও ফরম পূরণ, ভর্তি বাণিজ্য ও বিভিন্ন দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

অধ্যক্ষ শাহান আরা বেগম দাবি করেছেন,

তার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো সত্যতা নেই।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ দাবি করেন।
অধ্যক্ষ শাহান আরা সাংবাদিকদের বলেন, অভিযোগের সত্যতা নেই, নীতি বহির্ভূত কোনো কাজ হয়নি। ভর্তি-বাণিজ্যের বিষয়টি আমার জানা নেই। এত বড় প্রতিষ্ঠান, এখানে গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি করা হয়। কেউ বাণিজ্য করে থাকলে আমার জানার কথা নয়।

এসএন/এম


Theme Created By ThemesDealer.Com
Translate »