রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫২ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা/উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগপ্রাপ্তদের বিধিমোতাবেক বেতন-ভাতাদি দেয়া হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫

আজ থেকে আবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বি্শ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু

রিপোর্টারের নাম / ৭৭ বার
আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০

স্বধীন বার্তা২৪ ডেস্কঃ  খুলনা মেডিকেল কলেজের ল্যাবে গেলো ২৪ ঘণ্টায় যশোরের ৭২ জনের নমুনা পরীক্ষা করে সব কয়টি প্রতিবেদন নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ কারো দেহে করোনাভাইরাস সনাক্ত হয়নি। এবং সে সময়ে জেলায় নতুন করে কেউ হোম কোয়ারেন্টাইনে আসেননি। তবে নতুন করে ৫৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার দুপুরে । বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। এনিয়ে গত দুইদিনের পরীক্ষায় কারো করোনায় আক্রান্তের খবর আসেনি।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বি্শ্ববিদ্যালয় ল্যাব পরিস্কার-পরিচ্ছন্নতার জন্য বর্তমানে কার্যক্রম বন্ধ রয়েছে। ২৮ এপ্রিল থেকে যশোর জেলার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে পাঠানে শুরু হয়। গত ২৮ এপ্রিল পূর্বে ৭টি এবং ২৯ এপ্রিল ৬৫টি মোট ৭২টি করোনার নমুনা খুলনা মেডিকেল কলেজে শুক্র ও শনিবার সকাল পর্যন্ত পরীক্ষা করে শনিবার দুপুরে ইমেলের মাধ্যমে প্রতিবেদনটি হাতে পেয়েছি। এতে সব কয়টি নেগেটিভ ফল আসে।

এবাদেও গত ৩০ এপ্রিল ৮০টি নমুনা পাঠানো হয়েছে এবং ২ মে ৪৩টিসহ মোট ১২০টি নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের ল্যাবে রয়েছে। তিনি আরও জানিয়েছেন, গেলো ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৯ জন এবং ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ স্বাস্থ্য কেন্দ্রে ৪৬ জনকে নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে। এ ছাড়া গত ৪২ দিনে জেলায় সর্বমোট ৫ হাজার ১৭৮জনকে হোম ও প্রতিষ্ঠনিক কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়।

এর মধ্যে ৪ হাজার ১৬৩ জনকে ছাড়া হয়েছে। বর্তমানে এক হাজার ১৫ জন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। জেলা সিভিল সার্জন ড.শেখ আবু শাহীন আরও জানিয়েছেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের ল্যাব ১৪দিন পর পরিস্কার পরিচ্ছন্ন করার কাজ চলছে। এছাড়া বিশ্বিবিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী শনিবার ২ হাজার আরএনএ কিট সরবরাহ করা হয়েছে।

বিশ্বিবিদ্যারয়ের ল্যাব চালুর বিষয়ে বর্তমান ইনজার্চ প্রফেসর ড. শিরিন নিগার বলেন, ল্যাবের মেশিনের সাথে কিটের কনফিগারেশন এডজাস্টের কাজ চলছে। এটি রাতে রিকোভারি করলে আগামীকাল থেকে পরীক্ষা শুরু করা যাবে এবং সোমবার থেকে যথারীতি ফলাফল প্রকাশ করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।সূত্রঃ সংগৃহীত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »