রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা/উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগপ্রাপ্তদের বিধিমোতাবেক বেতন-ভাতাদি দেয়া হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫

চালু হলো করোনা রুগীর জন্য দেশের সবচেয়ে বড় হাসপাতাল

রিপোর্টারের নাম / ৮৪ বার
আপডেট সময় রবিবার, ১৭ মে, ২০২০
ছবি-সংগৃহীত

নিজস্ব প্রতিনিধিঃ অবশেষে অনেক জল্পনা কল্পনার মধ্য দিয়ে চালু হলো করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নির্মিত দেশের সবচেয়ে বড় হাসপাতাল। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে স্বাস্থ্য অধিদপ্তর এবং বসুন্ধরা গ্রুপের যৌথ উদ্যোগে এই হাপাতালটি নির্মাণ করা হয়েছে। করোনা রুগীদের আইসোলেশন সুবিধাসহ রোগীদের জন্য থাকছে বিশেষ আইসিইউ সুবিধা।

আজ রবিবার হাসপাতালটির উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি বলেন, স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ আরো বাড়তে পারে। এর আগে ২০১৩ শয্যার আইসোলেশন ইউনিট এবং ৭১ শয্যার আইসিইউ সমৃদ্ধ হাসপাতালটি অনুষ্ঠানিক ভাবে স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করে বসুন্ধরা কর্তৃপক্ষ। হাপাতালে ইতোমধ্যে ১৯১ জন ডাক্তার যোগ দিয়েছেন।

আনুসাঙ্গিক কিছু যন্ত্রপাতি স্থাপনের সাথে সাথে বাকি ডাক্তার এবং নার্সরাও হাসপাতালে যোগ দেয়ার কথা রয়েছে। এছাড়া এই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ৪১ কোটি টাকার বেশি বরাদ্দ করেছে সরকার। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যানবাহন থেকে শুরু করে সব খানে স্বাস্থ্যবিধি না মানার কারণেই বাড়ছে করোনা সংক্রমণ। তাই আইন প্রয়োগকারী সংস্থাকে আরও কঠোর হতে হবে।

রিকশা, সিএনজি থেকে জটলা করে করোনা ছড়ায়। আমরা দয়াকরে সকলে সরকারের দেওয়া পরামর্শ ও স্বস্থবিধি মেনে চলার চেষ্টা করবো এতে সকলের জন্য ভাল হবে সাথে করোনার আক্রমন থেকে একটু হলেও রক্ষা পাব। এই হাসপাতালে চিকিৎসা পেলে করোনাভাইরাস থেকে সুস্থতার হার বাড়বে। চিকিৎসা না পাওয়ার সংখ্যা কমার পাশাপাশি মৃত্যুহারও কমিয়ে আনা সম্ভব হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »