বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫   * আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।  * করোনা থেকে আামাদের সবাইকে আল্লাহ্  রক্ষা করুন।

ঢাকা মহানগর উত্তর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

শিকড় সন্ধানে ডেস্ক / ৩৪৫ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

সম্মেলনের প্রায় এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। বুধবার রাতে ৭৫ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়েছে। সহ-সভাপতি পদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ কমিটিতে চারজন সংসদ সদস্যকে রাখা হয়েছে। পাশাপাশি বেশ কিছু নতুন নেতাকেও জায়গা দেয়া হয়েছে পূর্ণাঙ্গ কমিটিতে। আগের কমিটির কয়েকজন পেয়েছেন প্রমোশন। তবে কমিটিতে জায়গা পাওয়া একাধিক নেতার বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগও রয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান বলেন, উপদেষ্টা পরিষদের বাকি শূন্য পদ দুটি পরে পূরণ করা হবে।

পূর্ণাঙ্গ কমিটির ১১ জন সহ-সভাপতি পদে সবার নামই ঘোষণা করা হয়েছে। এরা হচ্ছেন- আসাদুজ্জামান খান কামাল, সাদেক খান, আসলামুল হক, আবদুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, বশির আহম্মেদ ও আবুল কাশেম খান। তিন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন- হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক পদে আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এসএম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, ধর্ম বিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আবদুুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবদুল গাফফার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এমএ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে কানিজ ফাতেমা জায়গা পেয়েছেন।

নতুন কমিটিতে তিনজন সাংগঠনিক সম্পাদক হলেন- আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এবিএম মাজহার আনাম। এছাড়া সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এমএ হামিদ, সহ-দফতর সম্পাদক পদে আবদুল আওয়াল শেখ এবং কোষাধ্যক্ষ হয়েছেন সালাম চৌধুরী। পূর্ণাঙ্গ কমিটিতে ৩৬ জনকে কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়েছে। তারা হলেন- আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এমএম রাজু আহমেদ, একেএম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম সাইফুল্লাহ সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, আবদুল ওয়াসেক, আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আবদুল গফুর মিয়া, এমএ মান্নান, এএসএম সারোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, ফরিদ আহমেদ, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেদ, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চাঁন, ফারুক মিলন, আবদুল্লাহ আল মুনির (মুকুল), কাজি সালাউদ্দিন পিন্টু এবং দেওয়ান মো. আরিফুল ইসলাম।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বুধবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ এ কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বছরের ৩০ নভেম্বর একই দিনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যেম দুটি শাখারই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। উত্তরে শেখ বজলুর রহমানকে সভাপতি এবং এসএম মান্নান কচিকে সাধারণ সম্পাদক করা হয়। অন্যদিকে দক্ষিণে আবু আহম্মাদ মন্নাফীকে সভাপতি এবং হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ শুরু করলেও ঢাকা উত্তর, দক্ষিণ সিটি নির্বাচন এবং করোনাভাইরাসের কারণে বেশ কিছুদিন সেই কাজ বন্ধ ছিল। সেপ্টেম্বরে ফের সাংগঠনিক কার্যক্রম শুরু হলে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়। এরপরে উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ তাদের পূর্ণাঙ্গ কমিটির খসড়া জমা দিয়েছিল। এদিকে আওয়ামী লীগের একটি সূত্র জানায়, ঢাকা মহানগর উত্তরের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হলেও দক্ষিণের কমিটি নিয়ে কিছুটা জটিলতা এখনও রয়েই গেছে। ফলে কমিটি ঘোষণায় আরও দু-চার দিন বিলম্ব হতে পারে। তবে সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা বলছেন, শিগগিরই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিও ঘোষণা করা হবে।

জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আবু আহম্মাদ মন্নাফীকে বুধবার রাতে বলেন, আমরা এখনও অনুমোদিত কমিটি হাতে পাইনি। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে অনুমোদিত কমিটি পাওয়ার সঙ্গে সঙ্গেই তা প্রেস রিলিজ আকারে গণমাধ্যমকে জানানো হবে বলেও জানান তিনি।

এসএন/মাসুম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »