রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা/উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগপ্রাপ্তদের বিধিমোতাবেক বেতন-ভাতাদি দেয়া হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী নীল দল

শিকড় সন্ধানে ডেস্ক : / ৫৩ বার
আপডেট সময় রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি কার্যকর পরিষদ নির্বাচন ২০২১-এ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল।

এবারের নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল করোনার কারণে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নেয়ায় তারা মনোনয়নই জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে নীল দল।

রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া নির্বাচনের প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যকর পরিষদ নির্বাচন ২০২১-এর তফসিল অনুসারে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ও সময় ছিল ২০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত। ঘোষিত সময়ে মধ্যে কোনো প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করেননি। এ অবস্থায় নির্বাচনের তফসিল অনুসারে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হল।

নীল দল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে কিনা- জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া  বলেন, যেহেতু অন্য কোনো প্যানেল মনোনয়ন জমা দেয়নি, তাই নীল দলই বেসরকারিভাবে জয়ী। এখন এটা ২১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে যে কোনো একদিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন নির্বাচন কমিশনার।

নীল দলের প্যানেলের প্রার্থীদের চূড়ান্ত তালিকায় সভাপতি পদে আছেন আইন বিভাগের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক পুষ্টি ও খাদ্য ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, কোষাধ্যক্ষ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সহসভাপতি পদে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রহিম।

সদস্য পদে অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. সাদেকা হালিম, অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ, অধ্যাপক ড. কেএম সাইফুল ইসলাম খান, অধ্যাপক ড. মো. আমজাদ আলী, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. মুহাম্মাদ আবদুল মঈন, অধ্যাপক ড. আবু সারা শামসুর রউফ ও অধ্যাপক নিসার হোসেন।

এসএস/মাসুম

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »