সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা/উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগপ্রাপ্তদের বিধিমোতাবেক বেতন-ভাতাদি দেয়া হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর

রিপোর্টারের নাম / ৩৩৫ বার
আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০
ছবি-সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর অন্যতম হত্যাকারী ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে এই ফাঁসি কার্যকর করা হয়৷ ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। জেলার বলেন, ‘ফাঁসি কার্যকর করা হয়েছে। লাশ ময়নাতদন্ত শেষ করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পরে দাফনের ব্যবস্থা করা হবে। এজন্য পুলিশি পাহার নিশ্চিত করা হয়েছে।

এর আগে রাত পৌনে ১১ টার দিকে কারাগারে প্রবেশ করেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও ঢাকার সিভিল সার্জন আবু হোসেন মো. মাইনুল আহসান। এসময় তারা আব্দুল মাজেদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এসময় মাজেদকে তওবা পড়ান কারা মসজিদের ইমাম। এর আগে,  শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় পরিবারের সদস্যরা তারসাথে দেখা করেন কারাগারে জান তবে বেরিয়ে যাওয়ার সময় গণমাধ্যমের সঙ্গে তারা কথা বলেননি।

প্রসঙ্গত, গত সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে আবদুল মাজেদকে রাজধানীর মিরপুরের পল্লবী এলাকা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন মঙ্গলবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর বৃহস্পতিবার তার মৃত্যুর পরোয়ানা জারি করেন আদালত। পরোয়ানা জারির পর ওইদিনই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে প্রাণভিক্ষার আবেদন করেন আত্মস্বীকৃত এই খুনি। শুক্রবার প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেন রাষ্ট্রপতি।

উল্লেখ্য, ৭৫-এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে আব্দুল মাজেদসহ ১২ ঘাতক৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »