শনিবার, ০৮ মে ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫   * আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।  * করোনা থেকে আামাদের সবাইকে আল্লাহ্  রক্ষা করুন।

বাংলাদেশের অধিকাংশ অঞ্চলে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬

শিকড় সন্ধানে ডেস্ক : / ৬৪ বার
আপডেট সময় রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশে শৈত্যপ্রবাহের বিস্তার ঘটেছে। দেশের অধিকাংশ অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এতে চলতি বছরের মধ্যে সবচেয়ে বেশি শীতের কবলে পড়েছে দেশবাসী।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, ময়নমসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

কুড়িগ্রামের রাজারহাটে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে টাঙ্গাইলে ৬ দশমিক ৮ ডিগ্রি, ফরিদপুরে ৯ দশমিক ৭ ডিগ্রি, মাদারিপুরে ৯ দশমিক ৮ ডিগ্রি, গোপালগঞ্জে ৯ দশমিক ১ ডিগ্রি, ময়মনসিংহে ৯ ডিগ্রি, নেত্রকোনায় ৯ দশমিক ৫ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৮ দশমিক ১ ডিগ্রি, রাজশাহীতে ৮ ডিগ্রি, ঈশ্বরদীতে ৭ দশমিক ৬ ডিগ্রি, বগুড়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি, বদলগাছীতে ৭ দশমিক ৫ ডিগ্রি, তাড়াশে ৯ দশমিক ৩ ডিগ্রি, রংপুরে ৮ দশমিক ৯ ডিগ্রি, দিনাজপুরে ৭ দশমিক ৬ ডিগ্রি, সৈয়দপুরে ৭ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি, ডিমলায় ৮ দশমিক ৫ ডিগ্রি, যশোরে ৮ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫ ডিগ্রি, কুমারখালীতে ৯ দশমিক ২ ডিগ্রি, বরিশালে ৯ ডিগ্রি ও ভোলায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসএস/আল-আমীন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »