শনিবার, ০৮ মে ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫   * আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।  * করোনা থেকে আামাদের সবাইকে আল্লাহ্  রক্ষা করুন।

বীর মুক্তিযোদ্ধা, কবি মহিউদ্দিন আকবর এর মৃত্যুতে শিকড় সন্ধানে পরিবার শোকাহত

মাসুম আহাম্মদ / ৫৩ বার
আপডেট সময় শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
কবি মহিউদ্দিন আকবর
কবি মহিউদ্দিন আকবর এর জানাযার একাংশ

আশির দশকের সাড়াজাগানো কবি মহিউদ্দীন আকবর আর নেই। গত মঙ্গলবার দিবাগত রাত শেষে ভোর সাড়ে পাঁচটায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি ১ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ সদরে তাঁর জন্ম। তার মৃত্যুতে সাপ্তাহিক শিকড় সন্ধানে’র সাংবাদিকরা গভীর শোক প্রকাশ করেছেন।
কবি মহিউদ্দিন আকবর ছিলেন একজন কবি, ছড়াকার ,গল্পকার ও সম্পাদক ছিলেন। পারিবারিক সূত্রে জানা যায়, মহিউদ্দিন আকবর গত মঙ্গলবার দুপুরে ম্যাসিভ  হার্ট এ্যাটাক করেন।  এরপরে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার সুহৃদয় দেশীয় সাংস্কৃতিক সংসদের সমন্বয়ক মোস্তফা মনোয়ার জানান, কবি মহিউদ্দিন আকবর একজন ছড়াকার, লেখক ও নজরুল গবেষক এবং একজন মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধের একদম শুরু থেকেই তিনি সক্রিয় ছিলেন যুদ্ধের ময়দানে। যুদ্ধে তিনি তার ভাই, চাচাসহ একাধিক আপনজনকে হারিয়েছেন।
কবি মহিউদ্দিন আকবরের নামাজে জানাজা গত বুধবার বাদ যোহর রাজধানীর বাসাবো উত্তরপূর্ব ঝিলপাড় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।  নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় মরহুমের ২য় জানাজা শেষে সেখানে স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
মহিউদ্দীন আকবর ছিলেন একাধারে একজন ছড়াকার, চিত্রশিল্পী, সাংবাদিক ও কবি। বহুমুখী প্রতিভার অধিকারী এই লেখকের মৃত্যুতে বাংলা সাহিত্য হারালো এক গুণী লেখক ব্যক্তিত্বকে। শিকড় সন্ধানে’র সম্পাদক এ্যাড. মাসুম আহাম্মদ বলেন, আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা তাঁকে ক্ষমা ও রহম করুন। তাঁর জীবনের নেক আমলসমূহ কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন। এবং শোক- সন্তপ্ত পরিবার- পরিজনদেরকে মহান আল্লাহ তা’য়ালা ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। মাসিক গতিবিধি’র সম্পাদক সারোয়ার আরিফউদ্দিন বলেন, কবি মহিউদ্দীন আকবর  সাহিত্য অঙ্গনের জন্য এক অনুসরণীয় প্রতিভা ছিলেন। তাঁর রেখে যাওয়া সৃষ্টিকর্ম বাঁচিয়ে রাখা একান্ত প্রয়োজন। মহান রব্বুল আলামিন মরহুমের সকল নেক কাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন এবং পরিবার পরিজন, আত্মীয়-স্বজন, ভক্ত-অনুরক্তসহ সকলকে সবর করার তওফিক দিন, আমীন।
এসএন/টিপু


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »