সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা/উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগপ্রাপ্তদের বিধিমোতাবেক বেতন-ভাতাদি দেয়া হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫

ভারতে আঘাত হেনেছে সাইক্লোন নিসর্গ, তাণ্ডব শুরু

রিপোর্টারের নাম / ১৩১ বার
আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ ভারতে আঘাত হেনেছে সাইক্লোন নিসর্গ, তাণ্ডব শুরু। পূর্বাভাস অনুযায়ী দুপুর ১টায় ভারতের মহারাষ্ট্রের উপকূলবর্তী দক্ষিণ আলিবাগ অঞ্চলে ল্যান্ডফল করল সাইক্লোন নিসর্গ। আগামী তিন ঘণ্টা এর তাণ্ডব চলবে। দু’ সপ্তাহের ব্যবধানে ভারত আঘাত হানা দ্বিতীয় ঘূর্ণিঝড় এটি। তাছাড়া, গত ১৩৮ বছরেরও বেশি সময়ের মধ্যে মুম্বাইয়ে আঘাত হানা প্রথম ঘূর্ণিঝড় এটি। আজ বুধবার (৩ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বরাত দিয়ে এসব তথ্য যানা গেছে।

ঘণ্টায় প্রায় ১২০ থেকে ১৪০ কিলোমিটারের শক্তিশালী বেগে আছড়ে পড়েছে এই ঝড়, যা আগেই পূর্বাভাস দিয়েছিলেন আবহবিদরা। অর্থাৎ পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার আম্ফানের পর নিসর্গই ভারতের অন্যতম বড় সাইক্লোন। আবহবিদদের মতে এর প্রভাব পড়বে গুজরাটেও। সাইক্লোনের ভয়াবহতা আঁচ করে ইতিমধ্যেই করা হয়েছে সুরক্ষামূলক পদক্ষেপ। মহারাষ্ট্রে জারি হয়েছিল রেড অ্যালার্ট। পাশাপাশি সময় থাকতে উপকূলবর্তী অঞ্চল থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রায় ১৫,০০০ পরিবারকে। কাজ করছে একাধিক বিপর্যয় মোকাবিলা টিম। ইতিমধ্যে থানে ও মুম্বাই এলাকায় বিপুল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে।

করোনার সকল খবর পেতে ক্লিক<>

AdS: My Best Website One News Bd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »