বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:১১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। আবেদন করুন : editorshikornews@gmail.com / মুঠোফেোনেও বার্তা পাঠাতে পারেন : ০১৯৫-০৫৫০৫৮৫   * আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।  * করোনা থেকে আামাদের সবাইকে আল্লাহ্  রক্ষা করুন।

সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার ঘোষণা ওমানের

শিকড় সন্ধানে ডেস্ক : / ১৪০ বার
আপডেট সময় সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন ধরন ‘নিয়ন্ত্রণের বাইরে’ চলে যাওয়ার কথা শুনে দেশটির সঙ্গে ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে বিশ্বের অনেক দেশ। এবার যুক্তরাজ্যসহ বিশ্বের সব দেশের সঙ্গে এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার।

টাইমস অব ওমান এক প্রতিবেদনে জানায়, করোনা মহামারি নিয়ন্ত্রণে গঠিত দেশটির সুপ্রিম কমিটি কাল মঙ্গলবার থেকে আগামী এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ সময় ওমানের স্থল, নদী ও আকাশ পথে বাইরের দেশ থেকে প্রবেশ কিংবা বের হওয়া যাবে না।

এর আগে একই কারণে জার্মানি, ফ্রান্স, ইতালি, কানাডার মতো দেশগুলো ব্রিটিশদের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা ছিন্ন করার ঘোষণা দেয়।

সম্প্রতি যুক্তরাজ্যে নতুন প্রজাতির করোনাভাইরাস শনাক্তের খবর সামনে আসতেই বিভিন্ন দেশ বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করতে শুরু করে। ইউরোপীয় দেশগুলো ব্রিটিশ ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের পর কানাডাও যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে। সবশেষ এ তালিকায় নাম লেখায় মধ্যপ্রাচ্যের দেশ ওমান।

যুক্তরাজ্যের সঙ্গে প্রথম ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় নেদারল্যান্ডস। পরে একই পথে হাঁটে বেলজিয়াম, ইতালি, জার্মানি ও ফ্রান্স।

 

২০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com
Translate »