সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিকড় সন্ধানে নোটিশ :
মিডিয়াভুক্ত সাপ্তাহিক শিকড় সন্ধানে পত্রিকার জন্য সারাদেশে জেলা প্রতিনিধি আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা : কমপক্ষে স্নাতক ডিগ্রীধারী হতে হবে। আবেদন করুন : editorshikornews@gmail.com  * প্রিয় পাঠক, আপনার প্রিয়জনের জন্মদিনের শুভেচ্ছা বা মৃত্যু সংবাদ ছবিসহ পাঠাতে পারেন।

সৌদিতে টিকার এক ডোজ নিলেই যে কেউ প্রবেশ করতে পারবেন

শিকড় সন্ধানে ডেস্ক :
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

আগামী ৪ ডিসেম্বর ২০২১ থেকে করোনা প্রতিরোধী টিকার এক ডোজ সম্পন্ন করা যে কোনো দেশের নাগরিক সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আরব নিউজ জানিয়েছে এ তথ্য।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৪ ডিসেম্বর থেকে করোনার টিকার এক ডোজ সম্পন্ন করা যে কেউ সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে শর্ত হচ্ছে, সেখানে পৌঁছার পর তাদেরকে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এদিকে, শনিবার দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে দুইজনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে রিয়াদের ১১ জন, জেদ্দার ৭ জন, মদিনার ২ জন, মক্কার ২ জন এবং অন্যান্য শহরে একজন করে রয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত করোনার টিকার ৪৭ দশমিক ২ ডোজ সম্পন্ন হয়েছে।  অপরদিকে, গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে প্রথম বি.১.১.৫২৯, করোনার নতুন ধরন শনাক্তের খবর আসে। নতুন ধরন ওমিক্রনের নমুনা সংগ্রহ করা হয় গত ৯ নভেম্বর। এরপর দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ২২ জন এই নতুন ধরনে আক্রান্ত বলে নিশ্চিত করে।

যুক্তরাজ্যসহ ইউরোপের আরও কয়েকটি দেশে এবার করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। নতুন করে ওমিক্রনের সংক্রমণের তালিকায় যুক্ত হয়েছে জার্মানি ও ইতালি। এর আগে, দক্ষিণ আফ্রিকার পর ইসরায়েল, হংকং ও বতসোয়ানায় এই নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়।


Theme Created By ThemesDealer.Com
Translate »